গুগল এডসেন্স "Google Adsense" এর অনুমোদন পাওয়ার শর্তগুলো


Google-AdSense-Approval
Google Adsense

নিচের বিষয়গুলো নজরে রেখে কাজ করতে থাকলে অবশ্যই Google Adsense এর সারা পাবেন তাও আবার অল্প সময়ে। আগে শ্রম দিন, পরে টাকা গুনুন। মোটামোটি এই যুগে গুগল এডসেন্স কে সোনার হরিণ বলেও আখ্যায়িত করা হয়, তাই সোনার হরিণ ভালো করে ধরতে হলে একটুতো ধৈয্য ধরতেই হবে।



অনেক বেশি কন্টেন্টঃ
নতুন কোন সাইটে যদি খুব কম কন্টেন্ট থাকে, তবে Google Adsense এ আবেদন করার পর অবশ্যই আবেদন নাকচ করবে, তাই আপনার সাইট টি আগে তথ্য বহুল করুন।

ইউনিক কন্টেন্টঃ
আপনার লিখা আর্টিকেল অবশ্যই ভিন্ন ধরনের হতে হবে, কারো লিখা কপি করে, সাইটে পেষ্ট মেরে সাইট তথ্য বহুল করা থেকে বিরত থাকুন, কপি-পেষ্ট করলে যতবারই Adsense এর জন্য আবেদন করুন না কেনো কোন কাজ হবে না।




ডিজাইনঃ
আপনার Website এর ডিজাইন হতে হবে নিট এন্ড ক্লিন, সহযে নেভিগেট করা যায় এমন থিম ব্যাবহার করতে হবে। রিডার যেনো সহজেই সবকিছু বুঝতে পারে এমন দৃষ্টিবান্ধব সাইট ডিজাইন করতে হবে।

ডোমেইন এবং হোষ্টিংঃ
আপনি যদি খুব দ্রুত Google Adsense পেতে চান তাহলে ডোমেইন আর হোষ্টিং কিনতে হবে, তবে blogger এবং ফ্রি Wordpress এউ Google Adsense এর এপ্রুবাল পেতে পারেন, যদি ভালো কন্টেন্ট ও ভালো ভিজিটর থাকে।


ওয়েবসাইটের বয়সঃ
ওয়েবসাইটের বয়স যত পুরাতন হবে, ততো এপ্রুবাল পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়, কেননা পুরাতন সাইটগুলি গুগুল বেশু গুরুত্ব দিয়ে থাকে, তাই তাড়াহুড়া না করে, আগে আপনার সাইটটি ভালো কন্টেন্ট তথ্যবহুল করুন। কমপক্ষে ২-৩ মাস অপেক্ষা করা ভালো।


বিজ্ঞাপনঃ
আপনার ওয়েবসাইটে যদি পূর্বে কোন থার্ড-পার্টির বিজ্ঞাপন কোড ব্যাবহার করে থাকেন তবে, Google Adsense এ এপ্লাই করার পূর্বে অবশ্যই সেইগুলো রিমুভ করে দিন।

অটো ভিজিটরঃ
Adsense এর এপ্রুবাল পাওয়ার জন্য অটো ভিজিটর ব্যাবহার করবেন  না, কেননা এতে কোন লাভ হবে না, গুগল আপনার সার্চ ইঞ্জিনের ভিজিটর কাউন্ট করবে।



কন্টেন্ট লেন্থঃ
প্রতিটি আর্টিকেল কমপক্ষে ৭০০ ও্য়ার্ডের ভিতরে রাখতে হবে, ৩০-৪০ টা আর্টিকেল ১২০০ ওয়ার্ড পর্যন্ত রাখতে পারেন, এতো সার্চ-ইঞ্জিন এর ভালো সারা পাওয়া যায়, যা Adsense এর অনুমোদন পাওয়ার ক্ষেত্রে বিশেষ ভুমিকা রাখে।

এডাল্ট কন্টেন্টঃ

ওয়েবসাইটে কোন যৌন উত্তেজনামূলক ছবি, টেক্স, ভিডিও ব্যাবহার করা যাবে না। এমন কিছু থাকলে কখনো এপপ্রুভ হবে না।

Artikel Terkait

Hello Guys, I'm IMRAN, passionate blogger. I’m always eager to learn new things. I am web Developer and Loves to play with Codes And Creating new things as a web Designer and specially as a blogger.