Backling থাকা সত্ত্বেও Search রেজাল্ট খারাপ পওয়ার কারন?

আমরা অনেক সময় হতাশ হয়ে যাই এই দেখে যে আমদের ওয়েবসাইট আর অন্য একটি  ওয়েবসাইট এর Backling আমার চেয়ে কম হওয়ার পরও, অন্য এই সাইটটিকে Search Engine তাদের First Page এ দেখাচ্ছে যেখানে আমাদের ওয়েবসাইট টির থাকার কথা ছিলো।



লক্ষ্য করুনঃ উপরের গ্রাফে আমরা এমনিতেই বুঝতে পারছি যে আমদের ওয়েবসাইট টির Backlink বেশি, কিন্তু Search Engin এর Result এ আমদের ওয়েবসাইট টিকে তেমন কোন Value দিচ্ছে না অন্য ওই টা থেকে।

এর কারণ হচ্ছে অন্য ওই ওয়েবসাইট টি যে যে ওয়েবসাইট টিতে তার Backlink Make করেছে তা 1. Search Engine এর কাছে High Authority Domain মানে DA PR ভালো।
2. Alexa Rank ভালো।
3. Keyword Research


উদাহরনঃ আমার একজন বন্ধু ট্রাক ড্রাইভার আরেকজন সচিবালয়ের অফিসার, এই দুজনে যদি একই কথা বলে তারপর ও স্বভাবতই আমরা সচিবালয়ের অফিসারের কথাটাই প্রাধান্য দিব। তেমনি যখন Search Engin গুলো আপনার ওয়েবসাইট টির Link ভালো কোন ওয়েবসাইট এ খুজে পাবে তখন Link টি কে আরো গুরুত্তদিবে।

তাই আমাদের বুঝতে হবে যে আমরা যে যে ওয়েবসাইট গুলোতে আমাদের Backlink তৈরি করেছি তারচেয়ে অধিকতর DRPR ভালো ওয়েবসাইট গুলোতে সে Backlink তৈরি করেছে যার ফলে আমাদের ওয়েবসাইট এর Backlink বেশি হওয়া সত্ত্বেও Search Engine আমাদের ওয়েবসাইট টিকে তেমন ভাবে প্রাধান্য দেয় নি।

এখন আমরা যদি ওই ওয়েবসাইট টি থেকে আরো ভালো Backlink তৈরি করতে পারি তবে আমরা Search Engin এ আমদের প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট টির আগে চলে যাব, কারন Search Engin এখন বুঝবে যে আমার ওয়েবসাইট টি অন্য সকল সাইটের চেয়ে বেশি মূল্যবান।


More Related:

Backlink কি?

Keyword কি?

Dofollow লিংক কি?

Paid Backlink কি?

Nofollow লিংক কি?

Dofollow Link চিনার উপায়।

Nofollow link গুলো চিনার উপায়

Keyword Research করার জনপ্রিয় Tools গুলো

Backling থাকা সত্ত্বেও Search রেজাল্ট খারাপ পওয়ার কারন?

Backlink তৈরি করার জন্য নির্দিষ্ট ওয়েবসাইট গুলো খুজার পদ্ধতি

Download High Quality Backlink In Excel File(আপডেটেড)

কিভাবে High Quality Backlinks তৈরি করব (৮০ Profile Creation Sites)

জেনে নিন ১০ টি SEO কৌশল (২০১৭-২০১৮)


আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং আগ্রহীদের জন্য কিছু টিপস(How to Start Your Freelance Career and be Your Own Boss)



কমেন্ট করে আপনার মূল্যবান মতামত দিয়ে সাহায্য করবেন

Artikel Terkait

Hello Guys, I'm IMRAN, passionate blogger. I’m always eager to learn new things. I am web Developer and Loves to play with Codes And Creating new things as a web Designer and specially as a blogger.